ত্রিপুরা ফোকাস

ফেসবুকে শাঁখা-সিঁদুর দিয়ে ফটোশপ ছবি পোস্ট, বিয়ে ভাঙল তরুণীর

১৩ বৈশাখ ছিল বিয়ের দিন। ক্যাটারার থেকে শুরু করে বিয়ের যাবতীয় আয়োজন-সব ছিল প্রস্তুত। বিয়ের বেনারসি, বরের পাজামা-পাঞ্জাবী, কেনা হয়ে গিয়েছে তাও। কিন্তু আচমকাই হবু বরের বাড়ি থেকে ফোন। বলা হয়, ‘ফেসবুকে তো আপনার মেয়ে শাঁখা সিঁদুর পরে অন্য এক জনের পাশে দাঁড়িয়ে। তার মানেটা কী?’ ফোনের এপ্রান্তে থাকা পাত্রীর বাড়ির লোকের তখন চোখ কপালে উঠেছে। কিছুই কূল কিনারা না করতে পেরে খবর দিলেন থানায়। ততক্ষণে অবশ্য কলকাতার সোনারপুরের ঘাসিয়াড়ার বাসিন্দা ওই তরুণীর বিয়ে ভেঙে গেছে। এই ঘটনার তদন্তে নেমে চমকে উঠেছেন পুলিশও।

সম্পর্ক করে পাশের গ্রামেরই ছেলের সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল ঘাসিয়াড়ার ওই তরুণীর। উভয় পক্ষই একে অপরের খোঁজখবর নিয়েছে। কিন্তু বিপত্তি বাঁধে যখন পাত্রপক্ষ ওই তরুণীর নামে ফেসবুকে একটি অ্যাকাউন্ট খুঁজে পায়। সেখানে দেখা যায়, ওই তরুণী সিঁদুর, শাঁখা পলা পরে এক ব্যক্তির সঙ্গে দাঁড়িয়ে রয়েছে।

 পাত্রপক্ষ বিয়ে ভেঙে দেয়। অভিযোগ, ফেসবুকের ছবি আদতে ওই তরুণীরই নয়। তরুণীর নামে ভুয়া অ্যাকাউন্ট খুলে সুপার ইমপোজ করে ছবি পোস্ট করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে সোনারপুর থানার পুলিশ।

মনে যে মেয়েটা নতুন জীবনের স্বপ্ন বুনতে শুরু করেছিল, বাবার হাত ধরে সে এখন দৌঁড়াছে থানায়। বাড়ির তোড়জোর সব শেষ, এখন ওই তরুণীর পরিবারের প্রত্যেকের মনে একরাশ চাপা ক্ষোভ আর চোখমুখে স্পষ্ট ঘৃণা।

ভিডিও গ্যালারী

  ত্রিপুরা ফোকাস  । © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ত্রিপুরা ফোকাস ২০১০ - ২০১৭

সম্পাদক : শঙ্খ সেনগুপ্ত । প্রকাশক : রুমা সেনগুপ্ত

ক্যান্টনমেন্ট রোড, পশ্চিম ভাটি অভয়নগর, আগরতলা- ৭৯৯০০১, ত্রিপুরা, ইন্ডিয়া ।
ফোন: ০৩৮১-২৩২-৩৫৬৮ / ৯৪৩৬৯৯৩৫৬৮, ৯৪৩৬৫৮৩৯৭১ । ই-মেইল : This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.