ত্রিপুরা ফোকাস

No result ..

‘চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে হারের পিছনে রয়েছে দুই ভারতীয়’

টেস্ট, ওয়ানডে এবং টি টোয়েন্টি-তে ভারত এখন কথা বলছে। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে এই ভারতকেই কিন্তু পাকিস্তান মাটি ধরিয়ে দিয়েছিল। চির-প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ১৮০ রানের হারের ক্ষত এখনও দগদগে। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতই ফেভারিট ছিল। পাকিস্তানের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে ছিলেন দুই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। এক জন জাতীয় দলের হেড স্যার রবি শাস্ত্রী এবং অন্য জন সুনীল গাওস্কর। এই তথ্য ফাঁস করেছেন পাক দলের ম্যানেজারের দায়িত্বে থাকা তালাত আলি। গ্রুপ পর্বেও মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। সেখানে বিরাটদের কাছে হারতে হয়েছিল পাকিস্তানকে। ফাইনালে উল্টে যায় চিত্রনাট্য। তালাত আলির মতে, ফাইনালের আগে সুনীল গাওস্কর এবং রবি শাস্ত্রী আগে থেকেই বলে দিয়েছিলেন, ভারতই ফেভারিট। আর এটাই পাক ক্রিকেটারদের উদ্বুদ্ধ করে।

তালাত আলি বলেন, ‘‘ফাইনালে ধর্তব্যের মধ্যেই পাকিস্তানকে কেউ আনেনি। সুনীল গাওস্কর এবং রবি শাস্ত্রীর বিশ্লেষণ শুনছিলাম আমি। ভারতের এই দুই বিখ্যাত ক্রিকেটার আমাদের হেলাফেলা করেছিলেন। আমাদের যে জেতার সুযোগ নেই, সেটাই ওঁরা বলেছিলেন। আর দুই প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররে বক্তব্যই ছেলেদের তাতিয়ে দিয়েছিল। বলা হয়েছিল, ফাইনালে কোনও প্রতিযোগিতাই নেই। ভারতকে আমরা হারাতে পারব না। ছেলেদের বলেছিলাম, এর জবাব মাঠে নেমেই দিতে হবে। ব্যাট আর বলকে কথা বলতে দিতে হবে।’’ ক্রিকেট বিশেষজ্ঞরা বলেছেন, অতিরিক্ত আত্মবিশ্বাসই কাল হল ভারতের। কিন্তু তালাত আলির কথাতে প্রমাণিত রবি শাস্ত্রী এবং গাওস্করের মন্তব্যে তেতে গিয়েছিল পাকিস্তান। তার জেরেই ফাইনালে পাকিস্তানের জবরদস্ত পারফরম্যান্স। 

ভিডিও গ্যালারী

  ত্রিপুরা ফোকাস  । © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ত্রিপুরা ফোকাস ২০১০ - ২০১৭

সম্পাদক : শঙ্খ সেনগুপ্ত । প্রকাশক : রুমা সেনগুপ্ত

ক্যান্টনমেন্ট রোড, পশ্চিম ভাটি অভয়নগর, আগরতলা- ৭৯৯০০১, ত্রিপুরা, ইন্ডিয়া ।
ফোন: ০৩৮১-২৩২-৩৫৬৮ / ৯৪৩৬৯৯৩৫৬৮, ৯৪৩৬৫৮৩৯৭১ । ই-মেইল : This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.