ত্রিপুরা ফোকাস

No result ..

ধোনির অবসর নিয়ে জল্পনা চলছেই, হঠাৎ নিজের অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

কিছুদিন আগেও পর্যন্তও মহেন্দ্র সিংহ ধোনিকে নিয়ে বলতে ছাড়ছিলেন না সমালোচকরা। অধিনায়কত্ব ছাড়ার পর এবার আন্তর্জাতিক ক্রিকেট থেকেও মাহির বিদায় নেওয়া উচিৎ বলে গলা তুলেছিলেন তাঁরা। তবে সাম্প্রতিক কয়েকটি ম্যাচে ভাল পারফরম্যান্সের পর আপাতত তাঁদের মুখ বন্ধ। ধোনি কবে অবসর নেবেন, সে নিয়ে কানাঘুষো চলতে থাকলেও আচমকাই নিজের অবসর নিয়ে মুখ খুললেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ২৯ পূর্ণ করে সদ্য ৩০-এর ঘরে পা রেখেছেন বিরাট। জন্মদিনের আগে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার সময়ে নিজের অবসরের পরিকল্পনা খোলসা করেছেন কোহলি। ভারত অধিনায়ক জানান, যেদিন ক্রিকেটের প্রতি তাঁর খিদে শেষ হবে, সেদিনই তিনি অবসর নেবেন। তিনি বলেন, ‘‘জয়ের জন্য আবেগ ও অনুপ্রেরণা দরকার। যেদিন সেই আবেগ শেষ হয়ে যাবে, সেদিনই আমি খেলা ছেড়ে দেব। আমার শরীর যখন দেবে না, তখন নিজেকে টেনে হিঁচড়ে খেলানোর কোনও মানে হয় না।’’

 

এমনকী সাক্ষাৎকারে কোহলি এও স্বীকার করেছেন, এমনও দিন গিয়েছে তাঁর জীবনে, যখন ঘুম থেকে উঠে খেলার প্রতি বিন্দুমাত্র আগ্রহ অনুভব করেননি তিনি। এক সত্যিকারের নেতার মতো তিনি মনে করেন, শুধু অংশগ্রহণের জন্য খেলা কখনও উচিৎ নয়। যখন ব্যর্থতা থেকে নিজেকে টেনে তোলার মনোভাব কমে আসবে, চেষ্টার ক্ষমতা হারিয়ে যাবে, একজন ক্রীড়াবিদের উচিৎ তখন সরে দাঁড়ানো।

ভিডিও গ্যালারী

  ত্রিপুরা ফোকাস  । © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ত্রিপুরা ফোকাস ২০১০ - ২০১৭

সম্পাদক : শঙ্খ সেনগুপ্ত । প্রকাশক : রুমা সেনগুপ্ত

ক্যান্টনমেন্ট রোড, পশ্চিম ভাটি অভয়নগর, আগরতলা- ৭৯৯০০১, ত্রিপুরা, ইন্ডিয়া ।
ফোন: ০৩৮১-২৩২-৩৫৬৮ / ৯৪৩৬৯৯৩৫৬৮, ৯৪৩৬৫৮৩৯৭১ । ই-মেইল : This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.