ত্রিপুরা ফোকাস

No result ..

জাতীয়

শ্রীনগরে বিএসএফ ক্যাম্পে হামলা চালিয়েছে জইশই, স্বীকার মাসুদ আজাহারের

শ্রীনগরে বিএসএফ ক্যাম্পে হামলা চালিয়েছে জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠী। মাসুদ আজাহারের নির্দেশেই গত ৩ অক্টোবর শ্রীনগরে বিএসএফ ক্যাম্পে হামলা চালায় জইশ-ই-মহম্মদের জঙ্গিরা। সম্প্রতি একটি অডিও ক্লিপে উঠে এসেছে এমনই বিস্ফোরক তথ্য। জানা যাচ্ছে, সম্প্রতি জি মিডিয়া এমনই একটি অডিও প্রকাশ্যে এনেছে। যে অডিওতে ১ ঘণ্টা ৪৫ মিনিটের কথোপকথন শোনা গিয়েছে। দীর্ঘ ওই কথোপকথন থেকে প্রকাশিত হয়েছে, শ্রীনগরে সেনা ক্যাম্পে হামলা চালানো হয়েছে মাসুদ আজাহারের নির্দেশেই। ওই অডিওতে জইশ প্রধানকে বলতে শোনা যাচ্ছে, ‘জিহাদ বন্ধ হয়ে যাবে বলে যখন গোটা বিশ্ব জুড়ে তোলপাড় হচ্ছে, তখন আমাদের সদস্যরা শ্রীনগরে বিএফএফ ক্যাম্পে হামলা চালাল।’ ওই অডিওতে মাসুদ আজাহার আরও স্বীকার করেছে, জম্মু কাশ্মীরের বিভিন্ন জায়গায় আত্মঘাতী হামলা চালানোর জন্য জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হয় পাকিস্তানেই।

Read more...

এই প্রথম ভারতেই ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে নিয়োগ করবে অ্যাপল

এই প্রথম ভারতের কোনও ইঞ্জিনিয়ারিং কলেজের ক্যাম্পাস রিক্রুটমেন্টে থাকছে টেক জায়েন্ট অ্যাপল। এর আগে অ্যাপল ভারত থেকে কোনও ইঞ্জিনিয়ারিং ছাত্র নিয়োগ করেনি। ইন্টারন্যাশানাল ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি হায়দরাবাদ (আইআইআইটিএইচ) কলেজের ছাত্ররা  প্রথম এই সুযোগ পাচ্ছেন। আইআইআইটিএইচ-র রিক্রুটমেন্ট বিভাগের প্রধান দেবী প্রসাদ বলেন, ''আমরা অত্যন্ত খুশি। এই প্রথম ক্যাম্পাস প্লেসমেন্টে আসছে টেক জায়েন্ট অ্যাপেল। আমাদের কলেজের ছাত্রছাত্রীরা দারুণ সুযোগ পাচ্ছে। ঠিক কী ধরনের প্রোফাইল তারা অফার করবে, সে সম্পর্কে এখনও জানা যায়নি। তবে নিজেদের মেধা ও যোগ্যতা তুলে ধরার একটা সুবর্ণসুযোগ পাচ্ছে ছাত্রছাত্রীরা।'' অ্যাপল ছাড়াও এই কলেজে ক্যাম্পাসিংয়ে আসছে মাইক্রোসফট, গুগল, ফিলিপস। প্রসঙ্গত, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, অটোমেশন, ডেটা সায়েন্স, ডিপ লার্নিং বিভাগ থেকে ছাত্রছাত্রীরা ক্যাম্পাস রিক্রুটমেন্টে বেশি সুযোগ পাচ্ছেন। পাইথন অর্থাত্ কম্পিউটারের ভাষা জানা ছাত্রছাত্রীরাই এক্ষেত্রে বেশি সুযোগ পাচ্ছেন।

ভিডিও গ্যালারী

  ত্রিপুরা ফোকাস  । © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ত্রিপুরা ফোকাস ২০১০ - ২০১৭

সম্পাদক : শঙ্খ সেনগুপ্ত । প্রকাশক : রুমা সেনগুপ্ত

ক্যান্টনমেন্ট রোড, পশ্চিম ভাটি অভয়নগর, আগরতলা- ৭৯৯০০১, ত্রিপুরা, ইন্ডিয়া ।
ফোন: ০৩৮১-২৩২-৩৫৬৮ / ৯৪৩৬৯৯৩৫৬৮, ৯৪৩৬৫৮৩৯৭১ । ই-মেইল : This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.